হোমনায় নৌ পথে ডিজে পার্টিতে মোবাইল কোর্ট।

হোমনায় নৌ পথে ডিজে পার্টিতে মোবাইল কোর্ট।

হোমনা উপজেলার বিভিন্ন অঞ্চলে মানুষ যখন নৌপথে অপসংস্কৃতিতে অতিষ্ঠ মানুষজন, ইউনো’র এমন পদক্ষেপ জনমনে শান্তির সঞ্চার করেছে।

গতকাল বিকাল ৫:০০ টায় চান্দেরচর ইউনিয়নের নাগেরচরে তিতাস নদীতে উচ্চ শব্দে মাইক বাজিয়ে গণউপদ্রব সৃষ্টি করায় মোবাইল কোর্ট অভিযানের মাধ্যমে ১০,০০০/-( দশ হাজার টাকা) অর্থদণ্ড প্রদান করা হয়েছে। বর্ষায় চারপাশে অথৈ পানি হওয়ায় নৌপথে সহজেই চলাচল সম্ভব হয় এই অঞ্চলে। বেশ কিছু বছর ধরে একদল উঠতি তরুন বড় ইঞ্জিন চালিত ট্রলার ও লঞ্চে করে সাউন্ড সিস্টেম করে বিকট শব্দে গান বাজিয়ে নাচানাচি করে। এই অপসংস্কৃতির ধারা দিনদিন মানুষকে অতিষ্ঠ করে তুলছে। হোমনা সহ আশেপাশের উপজেলা গুলোর অনেক গ্রাম নদী ঘেঁষে হওয়ায় এসব ডিজে পার্টির নৌকা গুলো প্রায়শই আসে। বিকট শব্দে অতিষ্ঠ হয়ে সুধীজনেরা প্রায়ই সোস্যাল মিডিয়ায় লেখালেখি করে আসছিলেন কিন্ত তাতেও ক্ষান্ত হয়নি অপসংস্কৃতি এই ধারা। হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে’র এমন একটা সময় উপযোগী পদক্ষেপ সত্যিই প্রয়োজন ছিল।

See also  সেলিম সরকারকে গ্রামবাসীর পক্ষ থেকে গণসংবর্ধনা।

আবহমান বাংলার ঐতিহ্যবাহী সংস্কৃতির ধারা দিনদিন বিলোপ হবার পথে। আজকাল গ্রামাঞ্চলে জারি গান, পালা গান কিংবা বাউল গান খুব একটা পরিলক্ষিত হয়না। উঠতি বয়সী তরুনদের এমন সংস্কৃতির চর্চা দেশের ঐতিহ্যেবাহী সাংস্কৃতির সাথে সাংঘর্ষিক।

See also  জনগণকে সাথে নিয়েই একটা সুন্দর সমাজ গড়তে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/grambanglar/public_html/wp-includes/functions.php on line 5107