কুমিল্লায় বিদেশী নাগরিক ও জাল ডলার সরঞ্জাম সহ আটক-৬

কুমিল্লায় বিদেশী নাগরিক ও জাল ডলার সরঞ্জাম সহ আটক-৬

এ আর আহমেদ হোসাইন
(কুমিল্লা)প্রতিনিধি//

কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার গাসিগ্রাম এলাকায় ২৩ এপ্রিল শুক্রবার দুপুরে র‍্যাব ১১ সিপিসি-২ এর একটি অভিযানিক দল অভিযান পরিচালনা করে এক জন বিদেশী নাগরিক ও চার জন বাংলাদেশী প্রতারক চক্রের সক্রীয় সদস্য ও জাল ডলার তৈরীর সরঞ্জাম উদ্ধারসহ আটক করা হয়।

See also  মহিষমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দেয়ালের নির্মাণ কাজ উদ্বোধন।

র‍্যাব সৃত্রে জানা যায় ওই গ্রেফতারকৃত বিদেশী নাগরিক হলেন গিনি দেশের জোসেফ চোকিউ(৪১) যার পাসপোর্ট নং – AA0211B এবং বর্তমান ঠিকানা- জি/ব্লক, হাউস নং- ৩৬, বসুন্ধরা- ঢাকা।একই অপরাধে আটককৃত চার বাংলাদেশীরা হলেন- চৌদ্দগ্রাম উপজেলার গাসিগ্রামের মৃত নুরুল ইসলাম’র ছেলে ওদুদ সরকার(৪০),আব্দুর রহিমের ছেলে মোঃ বেলায়েত হোসেন(২৮) আব্দুল লতিফ মিয়ার ছেলে বাউল আলামিন(২৮) ও মোঃ আলী আশরাফ মিয়া (৩৫)।

See also  কুমিল্লার হোমনায় ভয়াবহ অগ্নিকান্ডে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি।

অপর দিকে পৃথক অভিযানে একই উপজেলার বীরচন্দ্রনগর গ্রামের মরন মিয়ার ছেলে মোঃ ওয়াসিম আকরাম(২৮) কে ২৭৮ বোতল ফেনসিডিল এবং তিন কেজী গাঁজাসহ হাতে-নাতে আটক করা হয়।

জেলার র‍্যাব ১১, সিপিসি-২ এর উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান- আটককৃতরা প্রাথমিক জিগাসাবাদে স্বীকারোক্তি করেন যে, তারা দীর্ঘদিন যাবৎ জাল ডলার তৈরী করে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে জাল ডলার ক্রয় ও বিক্রয় করে আসছিল।

See also  মহিষমারীতে হাড়ির খোঁজে বাড়ি'র ঈদ উপহার।

আটককৃত ওই আসামীদের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় মাদক ও প্রতারনার আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে র‍্যাব জানান।