তিতাসে রক্তের গ্রুপ নির্ণয়ের মাধ্যমে মাতৃভাষা দিবস উদযাপন।

তিতাসে রক্তের গ্রুপ নির্ণয়ের মাধ্যমে মাতৃভাষা দিবস উদযাপন।

তিতাস (কুমিল্লা)
দেশব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয় আন্তর্জাতিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস। দিবসটি উপলক্ষে কুমিল্লা তিতাস উপজেলায় প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী ও রক্তদাতা সংগঠন লাইফ-সেভিং ব্লাডকেয়ার কমিউনিটি”র সদস্যরা বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করছে।
অমর একুশে ফেব্রুয়ারী রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বলরামপুর ইউনিয়নের পাঙ্গাশিয়া “বাচ্চু মিয়া কিন্ডার গার্ডেনে” এ কর্মসূচি পালিত হয়।কর্মসূচিতে উপস্থিত থেকে সেবা প্রদান করেন লাইফ-সেভিং ব্লাডকেয়ার কমিউনিটির প্রতিষ্ঠাতা সদস্য আলমগীর সরকার, সিনিয়র কার্যনির্বাহী সদস্য ফারুক সরকার, প্রতিষ্ঠাতা সদস্য মোঃ জাহাঙ্গীর, আতাউর রহমান, সজল খন্দকার, আব্দুল হক,আল আমিন, জহিরুল ইসলাম, আরেফিন সোহেল, সজীব আহমেদ, সাকিব হাসান, হালিমা আক্তার, মাহমুদা আক্তার, কার্যনির্বাহী সদস্য গোলাম সারোয়ার মাসুম, ফাহিম খান, শেখ ফরিদ, শাহরিয়ার হাসান, রুহিন সরকার, ল্যাব টেকনোশিয়ান মোঃ রাশেদ ও সুমি আক্তার প্রমুখ।

READ  ইতালি প্রবাসীর সৌজন্যে খাদ্য সামগ্রী বিতরণ।


কর্মসূচীর সার্বিক বিষয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা সজীব সরকার মুঠোফোনে এই প্রতিনিধিকে বলেন, আমরা সংগঠনটি প্রতিষ্ঠা করেছি মানুষের কল্যাণের লক্ষ্যেই। সে অনুযায়ী আমাদের সাধ্যানুযায়ী সেবা দিয়ে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আজকের এই দিনে ভাষা শহীদদের রক্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের সংগঠনের পক্ষ থেকে রক্তের গ্রুপ নির্ণয় ও তালিকা তৈরী কর্মসূচী পালন করা হয়। তিনি আরো জানান, দিনব্যাপী কার্যক্রমে প্রায় ১৫০ জনের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিকে আন্দোলনে পরিণত করার মানসে তারা প্রতিনিয়ত কাজ করে যাবেন বলেই তিনি জানান।

READ  রাস্তার বেহালদশা, যেন দেখার কেউ নেইঃ তিতাসের খবর।